১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে

১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে

বাজারে ডলারের রেট পরিবর্তনের সাথে সাথে স্বর্ণের দাম অনেক বেশি ওঠানামা করে। অর্থাৎ বাজারে যখন ডলারের রেট বাড়ে তখন স্বর্ণের দামও বেড়ে যায় বা ডলারের রেট কমলে পরে স্বর্ণের দামও কমতে থাকে।

বিশেষ করে বাংলাদেশে স্বর্ণের রেট অনেক বেশি পরিবর্তন হয়। আমরা সবাই জানি স্বর্ণ ও অতি মূল্যবান একটি ধাতু বাংলাদেশ সহ পুরো বিশ্বের মধ্যে সোনার ব্যবহার সব থেকে বেশি রয়েছে।

১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে


অতি মূল্যবান এই স্বর্ণ ধাতব পদার্থ দ্বারা বিভিন্ন অলংকার তৈরি করা হয়ে থাকে তবে বাংলাদেশেও পুরো বিশ্বের আজকের সোনার দাম বা স্বর্ণের দামের অনেক পার্থক্য তবে এই আর্টিকেলে আমরা উল্লেখ করছি। আজকের ১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশ। স্বর্ণের দাম মূলত প্রতিদিন এবং প্রতিনিয়ত এর পরিবর্তন হয় যারা বিভিন্ন অলংকার তৈরির জন্য স্বর্ণের দাম জানতে এসেছেন তাদের জন্য আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশ 


বন্ধুগণ যারা বিবাহ এবং বিভিন্ন অনুষ্ঠানের জন্য আজকের স্বর্ণ কিনতে চাচ্ছেন বা অলংকার তৈরি করতে চাচ্ছেন তাদের জন্য জেনে রাখা ভালো যে। 

বর্তমানে পথিক ভরিতে প্রায় ১৫০০ / ১৬০০ টাকার মত বৃদ্ধি পেয়ে লক্ষ টাকার উপরে অতি ভরি স্বর্ণের দাম নির্ধারিত হয়েছে। 

২২ ক্যারেট বা ২১ ক্যারেট এবং 18 ক্যারেট সহ সকল প্রকারের স্বর্ণের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে।

যেমন ২২ ক্যারেট এর প্রতি পরি সোনার দাম এক লাখ ছয় হাজার ৩৭৬ টাকা। অতএব আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে বিস্তারিত জানতে আরো নিচে পড়তে পারেন।

১ ভরি সোনার দাম কত বাংলাদেশে


যে পাঠক বৃন্দ বাংলাদেশ জুয়েলারি সমিতি ১ কর্তৃক নির্ধারিত সংবাদ সম্মেলনের তথ্য অনুযায়ী প্রতিভূরী স্বর্ণের দাম ১০০০ থেকে দেড় হাজার টাকা হ্রাস পাবে।

সেই হিসেবে ২২ ক্যারেট একবারের স্বর্ণের দাম ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা।

যা গত কয়েক মাস পূর্বেও এই ২২ ক্যারেট স্বর্ণের দাম ছিল এক লক্ষ ১০৪৪ টাকা। অতঃপর আজকের ২১ ক্যারেট বা এক ভরি স্বর্ণের দাম এক লাখ ১৫৩৫ টাকা।

22 carat আজকের সোনার দাম কত


২২ ক্যারেট ১ ভরি সোনার দাম = ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা।

২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৯১২০ টাকা।

২২ ক্যারেট এক আনা সোনার দাম ৬০৬৫ টাকা।

২২ ক্যারেট ৪ আনা সোনার দাম ২৪২৬১ টাকা।

শেষ কথা:


১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে সম্পর্কে আজকের আলোচনাটি এখানে সমাপ্ত করছি আশা করি আজকের আর্টিকেল থেকে আপনারা গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে তা সম্পূর্ণ সঠিক তথ্য জানতে পেরেছেন।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post