ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিল ২০২২-২০২৩

ইংলিশ প্রিমিয়ার লিগ

প্রিয় ভিজিটর আজকে আমাদের আলোচনায় থাকছে ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিল সম্পর্কিত সকল তথ্য। আমাদের ওয়েবসাইটটি ভিজিট করলে আজকের সকল ইংলিশ প্রিমিয়ার লিগের তথ্য জেনে নিতে পারবেন। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিল সূচিপত্র কোন দল বেশি চ্যাম্পিয়ন হয়েছে এ সকল সম্পর্কিত তথ্য আপনারা জেনে নিতে পারবেন। চলুন জেনে নেয়া যাক ইংলিশ প্রিমিয়ার লিগ সম্পর্কে।

ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিল ২০২২-২০২৩


EPL Table 2022-23

Team               P     W     D     L     GF    GA   GD    Pts

Man City                 38     28     5       5       94      33       61     89

Arsenal                   38     26     6        6    88      43       45       84

Man Utd                  38     23     6       9    58      43      15        75

Newcastle                38     19     14      5   68      33      35        71

Liverpool                38     19     10      9       75      47     28      67

Brighton                  38     18     8       12      72      53     19     62

Aston Villa              38     18     7       13      51      46      5      61

Tottenham              38     18     6       14      70       63     7      60

Brentford                38     15   14       9       58      46      12     59

Fulham                    38     15    7      16      55       53       2      52

Crystal Palace        38      11    12    15     40       49      -9      45

Chelsea                    38      11    11    16     38       47      -9     44

Wolverhampton     38      11     8     19     31       58     -27     41

West Ham               38      11     7     20    42        55     -13     40

Bournemouth          38     11    6      21    37        71     -34    39

Nottingham             38      9     11    18    38        68      -30   38

Everton                   38      8     12    18    34        57      -23   36

Leicester                 38       9      7     22   51        68      -17   34

Leeds                      38      7     10    21    48        78      -30   31

Southampton        38      6      7      25    36        73       -37  25



ইংলিশ প্রিমিয়ার লিগ,মানেও ভালো ইংলিশ প্রিমিয়ার লিগ,দল বদলের বাজারে শীর্ষে ইংলিশ প্রিমিয়ার লিগ,প্রিমিয়ার লিগ এর দাম কত,প্রিমিয়ার লিগ,প্রিমিয়ার লিগ দেখল 'আলিসন ওয়ান্ডারল্যান্ড',মেসি কোন ফুটবল লিগের প্লেয়ার,নেইমার কোন ফুটবল লিগের প্লেয়ার,রোনালদো কোন ফুটবল লিগের প্লেয়ার,বিশ্বের সবচেয়ে দামি ফুটবল লিগ,লিগ ১,সবচেয়ে দামি ফুটবল লিগ কোনটা,লা-লিগা প্রিমিয়ার লিগ লিগ ওয়ান বুন্দেসলিগা সিরি-এ এই লিগ গুলো কিভাবে হয়,লা লিগার মূল্য কত,লিগ ওয়ান



  • Champions League
  • Europa League
  • Relegation
  • P played the match
  • W won the match
  • D The match was drawn
  • L lost the match
  • For GF goals (goals scored by a team)
  • GA Goals Against (one team scored)
  • GD target difference
  • Pts total points

The 2021-22 Premier League season was certainly a treat for the fans to watch. With fans back in to the stadiums, every teams had extra motivation to give it all on the pitch. The 2021-22 season is now being touted as arguably the best Premier League season ever because of the fact that high stakes were up until the last day of the season. Many important places were decided on the last day of the season which includes the title race, relegation battle, UCL and UEL spot.


In the end, it was Manchester City who were crowned as the champions of England after defeating Aston Villa 3-2 on the last day of the season. City ended up winning the league with just a single point lead over their title rivals Liverpool. Tottenham edged over Arsenal as they finished the season in the 4th spot and as a result secured Champions League football for next season.


আরো পড়ুন: এশিয়া কাপ 2023 লাইভ দেখা যাবে সব চ্যানেলে


ইংলিশ প্রিমিয়ার লিগ সময়সূচি

ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিল আলোচনা শেষে আমরা মূল প্রসঙ্গে আসি ৫ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ২০২৩ সালের ২৮ মে পর্যন্ত। ওইদিন বাংলাদেশ সময় রাত ১টায় উদ্বোধনী ম্যাচে খেলবে মাঝ টেবিলের দুই দল ক্রিস্টাল প্যালেস ও আর্সেনাল।

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মৌসুমের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হয়েছে। নভেম্বর ও ডিসেম্বরে বিশ্বকাপের জন্য রাখা হয়েছে ১ মাসের বিরতি।


চলতি বছর ৫ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ২০২৩ সালের ২৮ মে পর্যন্ত। ওইদিন বাংলাদেশ সময় রাত ১টায় উদ্বোধনী ম্যাচে খেলবে মাঝ টেবিলের দুই দল ক্রিস্টাল প্যালেস ও আর্সেনাল।


পরদিন অনুষ্ঠিত হবে ৭টি ম্যাচ। এর মধ্যে থাকছে বড় দুই দল লিভারপুল ও চেলসি। এভারটন ও চেলসির ম্যাচ শুরু হবে রাত সাড়ে ১০টায়। ফুলহ্যাম আর লিভারপুলের খেলা শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়।


নিজ মাঠে শিরোপাপ্রত্যাশী টটেনহ্যাম হটস্পার লড়বে সাউদাম্পটনের বিপক্ষে। এ ম্যাচটি শুরু হচ্ছে রাত ৮টায়।


৭ আগস্ট রোববার নামছে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তাদের শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে ওইদিন রাত সাড়ে ৯টায়। ওয়েস্ট হ্যামের মাঠে নামছে পেপ গার্দিওলার দল।


একই দিন সাবেক হেভিওয়েট ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের মাঠে সন্ধ্যা ৭টায় ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে খেলবে।




premier league,premier league highlights,premier league goals,premiere league,english premier league fixtures today,english premier league,premier league fixtures,fixtures premier league today,premier league summer series 2023 highlights,premier,newcastle aston villa premier league summer series,premier league usa,italians premier league,italy premier league,premier league 16/17,premier league today,premier league goals highlights,best premier league goals


ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল

কিভাবে 2022/23 এ উন্নতি করা যায়

নয়টি প্রিমিয়ার লিগের ম্যাচে ছয়টি জয়ের একটি অসাধারণ ক্রম, মার্চ মাসে লিভারপুলের বিরুদ্ধে 1-0 জয়ের সাথে শুরু হয়েছিল এবং টটেনহ্যাম হটস্পারের 94তম মিনিটের বিজয়ীকে অন্তর্ভুক্ত করে, দক্ষিণ উপকূলে ও'নিলের অলৌকিক কাজের সংজ্ঞায়িত সময় ছিল।

লিভারপুলের বিপক্ষে জয়ের বিশেষ তাৎপর্য ছিল। আগস্টে অ্যানফিল্ডে 9-0 ব্যবধানে পরাজয়ের পর যখন স্কট পার্কারকে বরখাস্ত করা হয়েছিল তখন ও'নিল অস্থায়ী ভিত্তিতে কাজটি নিয়েছিলেন, যার পরে তৎকালীন ম্যানেজার বলেছিলেন যে তিনি "আশ্চর্য নন" কারণ তার দল "অসজ্জিত" ছিল। বিভাগ তার সহকারী তাকে ভুল প্রমাণ করতে যাবে।

টিকে থাকার ক্ষেত্রে বোর্নেমাউথের সাফল্য আত্মবিশ্বাস এবং দলগত মনোভাবের উপর নির্মিত হয়েছিল, শক্ত ম্যাচে জয়ের ঝড়ের উপর যা যেকোন উপায়ে যেতে পারে। এটি সম্ভবত ব্যাখ্যা করে কেন, understat.com অনুসারে, মৌসুমে তাদের প্রত্যাশিত লক্ষ্যগুলির (xG) একটি গণনা তাদের বিভাগে সর্বনিম্ন প্রত্যাশিত পয়েন্ট (xPoints) দেয়।

এটি কোনভাবেই সঠিক বিজ্ঞান নয়, তবে এটি নির্দেশ করে যে বোর্নমাউথ তাদের অন্তর্নিহিত সংখ্যার বিপরীতে অতিরিক্ত পারফর্ম করেছে এবং চোখের পরীক্ষা সেই তত্ত্বটি নিশ্চিত করেছে। চেরিরা যুদ্ধ-কঠোর এবং উত্সাহী ছিল, দৃঢ়ভাবে রক্ষা করেছিল এবং তাদের সুযোগগুলিকে ভালভাবে নিয়েছিল, তবে সমস্ত ক্ষেত্রে উন্নতির জায়গা রয়েছে।



পরিবর্তন

ইরাওলা বোর্নেমাউথের দৃষ্টিভঙ্গি আমূল পরিবর্তন করতে চাইবে এবং সৌভাগ্যবশত বোর্ড তাকে এমন ধরণের স্বাক্ষর প্রদান করেছে যা পরামর্শ দেয় যে তারা সর্বাত্মক, একটি বিপ্লবের জন্য প্রস্তুত।


মিলোস কেরকেজ একজন উচ্চ-মূল্যায়িত আক্রমণাত্মক লেফট-ব্যাক যিনি গত মৌসুমে AZ Alkmaar-এর হয়ে UEFA ইউরোপা কনফারেন্স লিগে দুটি গোল এবং তিনটি সহায়তা করেছেন, যেখানে জাস্টিন ক্লুইভার্ট ফরোয়ার্ড লাইনে সরাসরি যোগ করেছেন, ক্লাবের গ্রীষ্মকালীন ব্যয় £50মিলিয়নের উত্তরে নিয়ে গেছে। পরে তারা হামেদ ট্রাওরের ঋণকে স্থায়ী করার সিদ্ধান্ত নেয়।



যাইহোক, 29 বছর বয়সী মিডফিল্ডার জেফারসন লারমা একটি ফ্রি ট্রান্সফারে ক্রিস্টাল প্যালেসে চলে গেছেন এবং বোর্নমাউথ এখনও তাকে প্রতিস্থাপন করতে পারেনি, যখন আক্রমণে আরও স্বাক্ষরের প্রয়োজন রয়েছে।


rasmus højlund,harry maguire,harry kane,kane,bayern muinch,daniel levy,transfers,transfer window,done deal,deal,rumours,transfer rumours,maguire,hojiund,manchester united,spurs,tottenham,dharmesh,sky sports news,transfer show,the transfer show,bridgey,michael bridge,mike wedderburn,paper talk,manchester united transfers,spurs transfers,is harry kane leaving spurs?,defenders,midfielders,transfer updates,premier league,pl


ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিল FAQ:


প্রশ্ন: সবচেয়ে বেশি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে কোন দল?

উত্তর: 1992 সালে ইংলিশ প্রিমিয়ার লিগের সূচনা থেকে, রেড ডেভিলস - ম্যানচেস্টার ইউনাইটেড , সবচেয়ে বেশি লিগ শিরোপা জিতেছে - 13টি।


প্রশ্ন: লিভারপুল কি প্রিমিয়ার লিগ জিতেছে?

উত্তর: প্রিমিয়ার লিগে কয়টি দল জিতেছে? মোট সাতটি ক্লাব প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে : ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, ব্ল্যাকবার্ন রোভার্স, লেস্টার সিটি এবং লিভারপুল।


প্রশ্ন: প্রিমিয়ার লিগ কিভাবে কাজ করে?

উত্তর: প্রিমিয়ার লিগ পরিচালনা করে প্রতিটি ক্লাব প্রতিটি দলের সাথে একটি হোম এবং একটি অ্যাওয়ে ম্যাচ খেলে । একটি ম্যাচ জয় বিজয়ী দলকে স্ট্যান্ডিংয়ে তিন পয়েন্ট দেয়, যখন ড্রয়ের ফলে প্রতিটি ক্লাবের জন্য একটি পয়েন্ট হয়। মৌসুম শেষে সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া দল চ্যাম্পিয়ন হয়।

প্রশ্ন: আর্সেনাল কবে প্রিমিয়ার লিগ জিতেছে?

উত্তর: 2003-04 সালে আর্সেনালের প্রিমিয়ার লিগের শিরোপা - দ্য ইনভিনসিবলস সিজন। আর্সেনাল সর্বশেষ 2003-04 সালে প্রিমিয়ার লিগ জিতেছিল এবং এটি সত্যিই একটি বিশেষ মৌসুম ছিল, শুধুমাত্র ক্লাবের জন্য নয়, পুরো ইংলিশ ফুটবলের জন্য। গানাররা 26টি জয় এবং 12টি ড্র রেজিস্টার করেছে এবং 11 পয়েন্টে শিরোপা জিতেছে।



প্রশ্ন: 2000 সাল থেকে কোন ইংল্যান্ড সবচেয়ে বেশি ট্রফি জিতেছে?

উত্তর: 2000 সাল থেকে চেলসি কতগুলো বড় ট্রফি জিতেছে? চমকপ্রদ 18টি ট্রফি নিয়ে চেলসি ফুটবল ক্লাব এক নম্বর অবস্থানে রয়েছে। ব্লুজ 5টি প্রিমিয়ার লিগ শিরোপা, 6টি এফএ কাপ, 3টি কারাবাও কাপ, 2টি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি এবং 2টি উয়েফা ইউরোপা লিগ ট্রফি রেকর্ড করেছে।


প্রশ্ন: প্রিমিয়ার লিগের প্রথম চ্যাম্পিয়ন হয় কোন দল?

উত্তর: প্রিমিয়ার লিগের উদ্বোধনী মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড 26 বছরেরও বেশি সময়ের মধ্যে তাদের প্রথম লিগ চ্যাম্পিয়নশিপ জিতে অ্যাস্টন ভিলার থেকে 10 পয়েন্ট এগিয়ে শেষ করেছে। তৃতীয় গেমসপ্তাহে অ্যাস্টন ভিলাকে ৩-৯ গোলে পরাজিত করে 1993-94 সালে ক্লাবটি সফলভাবে শিরোপা ধরে রাখে।


উপসংহার:

আজকে আমাদের আলোচনায় ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিল সম্পর্কে সকল তথ্য তুলে ধরা হয়েছে। আমাদের ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে আপনারা জেনে নিতে পারবেন ইংলিশ প্রিমিয়ার লিগ সম্পর্কে সকল তথ্য কে কতবার চ্যাম্পিয়ন হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের সূচিপত্র কোন দল বেশিবার চ্যাম্পিয়ন হয়েছে এর সম্পর্কিত সকল তথ্য। এছাড়া অন্য সকল বিষয়ে জানার জন্য চোখ রাখুন আইটিসিটি ২৪ ডটকম। আপনাদের মূল্যবান তথ্য কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ সবাইকে।







Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post