মুখের ব্রণ দূর করার উপায়

মুখের ব্রণ দূর করার উপায়

মুখের ব্রণ দূর করার উপায়
- প্রিয় পাঠক বৃন্দ আপনি কি বরণ নিয়ে চিন্তিত তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন মাত্র এক রাতেই কিভাবে ঘরোয়া উপায়ে বরণ দূর করবেন তার ছয়টি উপায় সম্পর্কে আলোচনা করব।

টুথপেস্ট: মুখের ব্রণ দূর করার সবচেয়ে সহজ উপায় হলো টুথপেস্ট ব্যবহার করা। প্রত্যেক ব্যবহারে একদিনের মধ্যে বরুন শুকিয়ে যায়। অনেকে টুথপেস্ট এর প্রলক লাগিয়ে রাতে ঘুমিয়ে ব্রণ থেকে মুক্তি পেয়েছেন।

নিম পাতা ও তুলসী পাতা: নিমের এন্টিফাঙ্গার বৈশিষ্ট্য আর তুলসীর এন্টি ব্যাকটেরিয়াল প্রপার্টি। এই দুই পাতার পেস্ট ব্যবহার করুন। এতে খুব সহজে আপনার মুখের ব্রণ দূর হবে।

মধু ও দারচিনি: ২ টেবিল চামচ মধুর সঙ্গে এক চামচ দারুচিনের গুড়া মিশিয়ে রাখুন। ব্রণ দূর করতে বরণের উপরে লাগান। সারারাত রেখে সকালে মুখ ধুয়ে ফেলুন।

ডিমের সাদা অংশ: ডিমের সাদা অংশে ব্রণের উপর লাগিয়ে সারা রাত রেখে দিন এবং এটা যাতে সুখে সেদিকে খেয়াল রাখুন। পরের দিন সকালে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আ্যলোভেরা : এক চামচ এলোভেরার সঙ্গে চারটি তুলসী পাতা ও নিম পাতা পেস্ট করে নিয়মিত খেলে ব্রণের সমস্যার উপকার পাওয়া যেতে পারে।

ওটস: ত্বকের তেলাভাব দূর করতে ওটস দারুন উপকারী। ওটস অতিরক্ত তেল শুষে নেয়। ব্রণের বা ফুসকুরির নিরাময় সাহায্য করে। মধুর সাথে ওটস ব্যবহার করে লাগান।

মুখের লালা:  সকালে ঘুম থেকে উঠে মুখের লালা ব্রণের উপর লাগিয়ে দিন। এটিও খুব কার্যকরী উপায়।

উপসংহার: মুখের ব্রণ দূর করার উপায় - সম্পর্কে আজকের লেখা আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়বেন।

তাহলে খুব সহজেই আপনার মুখের ব্রণ দূর করতে পারবেন।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post